টেষ্ট সিরিজ : স্পিনারদের জয়-জয়কার, স্কোর ২৭৮/৬

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ১৪, ২০২২ সময়ঃ ৬:৩৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৩৩ অপরাহ্ণ

টেষ্ট সিরিজ : স্পিনারদের জয়-জয়কার, স্কোর ২৭৮/৬

আইসিসির টেষ্ট চ্যাস্পিয়নশীপের অধীনে ফিরতি টেষ্ট সিরিজ খেলতে ভারত বাংলাদেশ সফরে এসেছে। সিরিজের ১ম টেষ্ট ম্যাচটি আজ চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে মাঠে গড়িয়েছে সকাল সাড়ে ৯টায়। টস জিতে ব্যাট করছে অতিথি ভারত। তবে যেমনটা ভেবে আগে ব্যাট করতে নেমেছিল ভারত, তেমনটা হয়নি। রানের পাহাড়ের নিচে বাংলাদেশকে চাপা দেবার পরিকল্পনা ভেস্তে গেছে। দিন শেষে টাইগার স্পিনাদের ঝড়ে ভারতের ৬ উইকেট পতন, স্কোর ২৭৮/৬। স্পিনার তাইজুল ৩টি আর মিরাজ শিকার করলেন ২ উইকেট।

আজ টেষ্টের দ্বিতীয় দিনে অনেক কিছুই হতে পারে। হতে পারে ভারতের ৭ম জুটি ৪ শথ বা ৫ শত রানের সীমানরা পেরিয়ে যাবে অথবা সকাল সকাল ভারত অলআউট হয়ে যাবে। আপাতত টেষ্ট দুই দলেরই নিয়ন্ত্রণে বলাটা ভূল হবে না।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা নেই ভারত দলে ইনজুরির কারণে। তার বদলে অধিনায়কের দায়িত্বে রাহুল। ওপেনান করতে নামলেন রাহুল আর শুবমান গিল। ব্যাটিং উইকেটে দেখেই ব্যাট হাতে তুলে নেয়া ভারতের ওপেনিং জুটি দেড় ঘন্টায় স্কোর বোর্ডে জমা করেছে ৪১ রান।

মনে হচ্ছিল বড় জুটি হতে চলেছে। কিন্তু চির চেনা চট্টলার সাগরিকার উইকেটে স্পিনার তাইজুল প্রথম আঘাতটা হানলেন। ওপেনার গিলকে ২০ রান করার পর ইয়াসিরের হাতে ক্যাচ দিতে বাধ্য কররেন তাইজুল ইসলাম। আর পর পরই পেসার খালেদ আহমেদ ওপেনার  ও অধিনায়ক রাহুলকে বোল্ড করলে ব্যাকফুটে ভারত, ৪৫/২।

স্কোর ৪৫/২ টেনে নিতে ক্রিজে বিশ্ব সেরা বিরাট কোহেলী। কিন্তু স্পিনার তাইজুল দাঁড়াতেই দিলেন না কোহেলীকে। ১ রান করার পরই কোহেলী তাইজুলের এলবি’র ফাঁদে পড়ে সাঁজঘরে ফেরত গেলেন। ৩ উইকেটে স্কোর ৮৫। লাঞ্চের পর ৪র্থ উইকেটে আউট হলেন ফিফটি মিস করা প্যান্ট। এরপর দীর্ঘ সময় ব্যাট করে সেঞ্চুরি মিস করা পুজারা আর ল্যায়ারকে আউট করতে বিকেল অবদি অপেক্ষা করতে হয় বাংলাদেশ।

তবে ৯০ রানে থাকা পুজারার ভাগ্য ভাল যে তিনি ৯০ রানে যেতে পেরেছেন। কারণ এর আগে পেসার এবাদতের বল তার স্ট্যাম্প ছূঁয়ে যায়, কিন্তু বেল ভেঙ্গে যায়নি! তারপরও টানা শেষ বিকেল অবদি ব্যাটিং গল্পই লিখেছে ভারত ৫ম জুটিতে। ৯০ রানে থাকা পুজারাকে বোল্ড করলেন তাইজুল ইসলাম। আর শেষ বিকেলে ব্যাট করতে নামা প্যাটেলকে এলবি’র ফাঁদে ফেললেন স্পিনার মিরাজ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G